মেহেরপুর ও গাংনীতে নিরলস ভাবে সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ মোঃ মাহফুজ্জামান রতন

নিজস্ব প্রতিবেদনঃ মেহেরপুরের গাংনী উপজেলায় ও মেহেরপুর সদরে  করোনা ভাইরাস দুর্যোগের সময় ঝুঁকির মুহূর্তে চিকিৎসা নিতে আসা রোগীদের সেবা প্রদান করে যাচ্ছেন ডাঃ মোঃ মাহফুজ্জামান রতন । তিনি মেহেরপুর নিউজ টোয়েন্টিফোর কে বলেন, যে কোন দুর্যোগের সময় মানুষের সেবা প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য । মহামারি করোনা ভাইরারসের মাঝেও তার চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন ।  তিনি মনে করেন, এই মহামারিতে চিকিৎসক হিসাবে ভয় পাওয়াটা প্রশ্নবিদ্ধ ।

মেহেরপুরের মল্লিক পাড়ায় অবস্থিত ডাঃ রমেশ ক্লিনিকের ল্যাব টেকনিশিয়ান নিলিম শুভ বলেন,  আমরা যারা চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী এ পেশায় রয়েছি সব কিছু জেনেই এসেছি । সুতরাং দেশের এই ক্লান্তিকালে সবার পাশে থাকাটাই আমাদের সময়ের দাবি বলে আমি মনে  করি । সেবা নিতে আসা রোগীরা মনে করেন,  ডাঃ মোঃ মাহফুজ্জামান রতন এর মত চিকিৎসক পেলে সেবার মান কিছুটা উন্নতি হবে সেই সাথে সল্পমূল্যে সেবা পাওয়ায় তাদের আত্নতৃপ্তি অনুকরনীয় হয়ে থাকবে । তিনি  নিয়মিত রোগী দেখছেন, ডাঃ রমেশ ক্লিনিক, মল্লিকপাড়া, মেহেরপুর এবং সনোল্যাব,  হাসপাতাল রোড,  মেহেরপুর । এছাড়া তিনি মোল্লা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে প্রতি বৃহস্পতিবারে সেবা দিয়ে যাচ্ছেন  ।

ডাঃ মাহফুজ্জামান রতন এমবিবিএস পাস করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে,  পরে ডি-আর্থো সার্জারীর উপরে প্রশিক্ষণ নেন  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে । এর পর এ.ও.ট্রামা বেসিক ও এডভান্সড এবং এ.ও.ফেলো এর উপরে প্রশিক্ষণ নিতে ইন্ডিয়া যান । তিনি দির্ঘদিন অর্থপেডিক সার্জারী ও রেজিস্টারের হিসাবে কর্মরত ছিলেন রাজধানীর আনোয়ারখান মডার্ন মেডিকেল কলেজে  হাসপাতালে । বর্তমানে তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড হাসপাতালে কনসালটেন্ট হিসাবে দায়িত্বে আছেন ।

তার মানবিকতার সাথে মিশেছে দায়িত্ববোধও। তাই মৃত্যুঝুঁকি নিয়েই  এভাবে রোগীর সেবা করছেন চিকিৎসকরা । ইতি মধ্যেই মেহেরপুরকে রেড জোন হিসাবে উল্ল্যেখ করেছেন স্বাস্থ্য অধিদপ্তর । জ্যামেতিকব আঁককারে বেড়ে চলেছে করোনা রোগী । আক্রান্তও হয়েছেন বেশ কয়েকজন । তবুও আক্ষেপ বা সঙ্কা নেই নেই তাদের। শুধু তাই নয়, সঙ্গে রয়েছে নার্স ও এমএলএসএস এবং ওয়ার্ড ইনচার্জগণ । মহামারির মাঝে থেকেও রোগীদের প্রাণে বাঁচাতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা । ডাঃ মোঃ মাহফুজ্জামান রতন মনে করেন একজন আদর্শবান ডাক্তার  কখনও তার সেবা থেকে সরে থাকতে পারে না । আমি দেশবাসী সকলের কাছে দোয়া চাই, যেন আপনাদের সকলের চিকিৎসা সেবায় নিয়োজিত থাকতে পারি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *