শিরোনাম:

গাংনীর সহড়াবাড়ীয়া গ্রামের আজিজুল মেম্বর আর নেই

গাংনীর সহড়াবাড়ীয়া গ্রামের আজিজুল মেম্বর আর নেই
image_pdfimage_print

মেহেরপুর নিউজ টোয়েন্টিফোর ডটকম, ০৫ জানুয়ারী ২০১৮:
মেহেরপুর গাংনী উপজেলার সহড়াবাড়ীয়া গ্রামের বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম (৬৫) আর নেই। বৃহস্পতিবার গভীর রাতে কুষ্টিয়া থেকে ঢাকার নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি তিন ভাই, স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। তিনি সহড়াবাড়ীয়া গ্রামের মৃত দছিম উদ্দীনের ছেলে। ষোলটাকা ইউনিয়নের তিন তিনবার নির্বাচিত সদস্য (ইউপি মেম্বর) ছিলেন আজিজুল হক।
হৃদরোগে আক্রান্ত হয়ে এক সপ্তাহ আগে থেকেই তিনি কুষ্টিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ঢাকায় নেওয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃত্যুল খবরে
সহড়াবাড়ীয়া ঈদগাহ ময়দানে দুপুর আড়াইটায় জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাযায় মুসল্লিদের ঢল নামে। তাকে শেষ বিদায় দিতে উপস্থিত হয়েছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, জেলা আইনজীবী সমিতি সভাপতি একেএম শফিকুল আলম, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, ষোলটাকা ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি ও পৌর যুবলীগ সাবেক সম্পাদক রাহিবুল ইসলামসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যক্তিগত জীবনে আজিজুল হকের ছিলো না কোন অহংকার। সর্বদা সাদাসিধে মেলামেলা করতেন। তাঁর গ্রামে একটি কথা প্রচলিত আছে- ‘ অন্যের রাস্তা পাকা করে দিয়ে কাঁচা রাস্তায় হাটেন আজিজুল’। তিন তিনবার নির্বাচিত ইউপি সদস্য হলেও তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিলো না। সাধারণ মানুষের সাথে মিশে গিয়েছিলেন প্রয়াত আজিজুল হক। তার শূন্যতা কোনদিনই পুরুণ হওয়ার নয় বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

মন্তব্য করুন