শিরোনাম:

টিফিনের টাকা বাচিয়ে দুস্থদের হাতে কম্বল দিল ওরা

টিফিনের টাকা বাচিয়ে দুস্থদের হাতে কম্বল দিল ওরা
image_pdfimage_print

মেহেরপুর নিউজ টোয়েন্টিফোর ডটকম, ২২ ডিসেম্বর ২০১৭:

‘মানবতার বেশে, অসহায়দের পাশে’ এই স্লোগানে মেহেরপুর গাংনীতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। দেশের বিভিন্ন কলেজ পড়–য়া এক ঝাঁক তরুণ-তরুণী টিফিনের টাকা বাচিয়ে দুস্থদের হাতে তুলে দিয়েছে শীত নিবারণ বস্ত্র। শুক্রবার সকালে গাংনী ইউএনও সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে কম্বল বিতরণ করা হয়।
অসহায়-দরিদ্রদের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে ‘লাইট অব ইয়ুথ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটিও গঠন করা হয়েছে। এসব তরুণ-তরুণীদের হাত ধরেই লাইট অব ইয়ুথ এর উদ্যোগে বিতরণ করা হয় কম্বল।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই সংগঠনের সভাপতি মুজাহিদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নারী নেত্রী নুরজাহান বেগম ও দৈনিক মাথাভাঙ্গা/আরটিভি প্রতিনিধি মাজেদুল হক মানিক।
উপস্থিত ছিলেন ইয়ুথ অব লাইট’র সাধারণ সম্পাদক সজিব হোসেন, প্রচার সম্পাদক আবির মাহমুদ, সদস্য উম্মে সুমাইয়া জ্যামি, শিহাব হাসান, রিম্পা খাতুন ও সানজিদা ফারহিনসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।
তরুণদের দৃষ্টান্তপূর্ণ এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সংগঠনের সদস্য হচ্ছে ২০১৩ সালের এসএসসি ছাত্রছাত্রীরা যারা বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করছে। প্রথমে ১০ জন ছাত্রছাত্রী তাদের টিফিনের টাকা সঞ্চয় করে মাসিক ১০০ টাকা হারে জমা করে। পরবর্তীতে তাদের সাথে যুক্ত হয় আরো ৩০ জন ছাত্রছাত্রী। তাদের সঞ্চিত অর্থ দিয়েই দুস্থদের জন্য কিছু করার মানসে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। কম্বল বিতরণ অনুষ্ঠানে কুষ্টিয়া, মাগুরা, পাবনা ও ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে উপস্থিত হয়েছিলেন ওই সংগঠনের সদস্যবৃন্দ।

মন্তব্য করুন