শিরোনাম:

মেহেরপুর চেম্বার অব কমার্সের নির্বাচনী বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সাংবাদ সম্মেলন

মেহেরপুর চেম্বার অব কমার্সের নির্বাচনী বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সাংবাদ সম্মেলন
image_pdfimage_print

স্টাফ রিপোর্টার, ১১ সেপ্টেম্বর, ২০১৭ ঃ
মেহেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টিজ্র এর নির্বাচনী বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সাংবাদ সম্মেলন করেছে ১০ প্রতিদ্বন্দ্বী প্রার্থী। আজ সোমবার বেলা ১১ টার দিকে মেহেরপুর প্রেস ক্লাবে এ সম্মেলনের আয়োজন করা হয়।
১০ জনের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচনের প্রার্থী সাজ্জাদুল আনাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচনের জন্য গঠিত বোর্ডের সভাপতি নুরুল আহম্মেদ পক্ষপাত দুষ্ট, নৈতিকভাবে দূর্বল, অদক্ষ ও বিশেষ গোষ্টি দ্বারা প্রভাবিত বলে অভিযোগ তোলেন। অবিলম্বে তার পদত্যগও দাবি করেন।
অভিযোগে তিনি আরোও বলেন, ৩০ সেপ্টেম্বর দূর্গা পুজার অর্থাৎ রাষ্টীয় ছুটির দিনে ভোট গ্রহনের তারিখ নির্ধারন করা হয়েছে, ১১ তম নির্বাচনকে ১৪ তম নির্বাচন হিসেবে ঘোষণা ও ভোটার সংগ্রহের ক্ষেত্রে কোন প্রচারণই চালায়নি কতৃপক্ষ। ফলে অনেকেই ভোটার হওয়ার সূযোগ থেকে বঞ্চিত হয়েছে। ব্যলট পেপার প্রনয়নের ক্ষেত্রে কোন নিয়িমনীতির তোয়াক্কা করা হয়নি। এছাড়াও চেম্বারের অফিসকে ভোট প্রচারনার ক্যাম্পে পরিনত করা এবং জোর পূর্বক প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মনোনয়ন পত্র পত্রাহারে বাধ্য করা হলেও নির্বাচনি বোর্ড তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বলে দাবি করেন তারা।
অভিযোগসমুহের সুষ্ঠু সমাধান করে নির্বাচনের পরিবেশ তৈরির দাবী জানান তারা। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সাংবাদিকদের পর্যবেক্ষকের ভুমিকা পালন করার আহ্বান জানান প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। নির্বাচনের প্রার্থীরা হলেন, ওমর ফারুক খাঁন, এ.এম আনোয়ারুল হক কাল, আসলাম কাঁন, মনিরুজ্জামান সুজন, সাজ্জাদুল আনাম, সাফুয়ান উদ্দীন আহম্মেদ রুপক, সভুক্তগীন মাহমুদ পলাশ, আমিনুল ইসলাম খোকন, আনারুল ইসলাম, এস.এম এনামুল আযীম রাশেদ (বিঃ গ্রুপ)।
সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 

মন্তব্য করুন